ব্রেকিং নিউজ
পঞ্চগড় মোবাইল চুরির অভিযোগে এক নারীকে বেঁধে নির্যাতন বাপ্পীর সুস্থতা কামনায় দাকোপ বিএনপির মসজিদে মসজিদে দোয়া অনুষ্ঠিত সপ্তাহের ব্যবধানে ডিমের দাম, অস্বস্তি মাছ মাংসের বাজার বিমান বিধ্বস্তে নিহত পাইলট আসিমের মরদেহ মানিকগঞ্জে পৌঁছেছে, স্বজনদের আহাজারি রাসুল (সা.) দুশ্চিন্তা থেকে মুক্তির জন্য যে দোয়া পড়তেন বিদায়ী শ্রেষ্ট শিক্ষিকা লিপিকা দস্তিদারের অবসরে যাওয়ায় বিদায় সংবর্ধনা ও সম্মাননা ক্রেষ্ট প্রদান
×

নিজস্ব প্রতিবেদক
প্রকাশ : ১৭/৬/২০২৩, ১১:১৭:১২ PM

চিকিৎসা শেষে হাসপাতালে থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া

জ্বর ও পেটে সমস্যা নিয়ে হাসপাতালে পাঁচ দিন চিকিৎসাধীন থাকায় পর বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। শনিবার (১৭ জুন) সন্ধ্যায় বসুন্ধরা আবাসিক এলাকার এভারকেয়ার হাসপাতাল থেকে রওনা হয়ে রাত ৮টার দিকে তিনি গুলশানের বাসা ফিরোজায় পৌঁছান।

জ্বর ও পেটে সমস্যা নিয়ে হাসপাতালে পাঁচ দিন চিকিৎসাধীন থাকায় পর বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। শনিবার (১৭ জুন) সন্ধ্যায় বসুন্ধরা আবাসিক এলাকার এভারকেয়ার হাসপাতাল থেকে রওনা হয়ে রাত ৮টার দিকে তিনি  গুলশানের বাসা ফিরোজায় পৌঁছান।সাবেক এই প্রধানমন্ত্রী দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি জটিলতা ও লিভারের রোগ, হৃদরোগে ভুগছেন। 

বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন বলেন, মেডিকেল বোর্ডের সিদ্ধান্তে হাসপাতাল কর্তৃপক্ষের ছাড়পত্র নিয়ে বেগম খালেদা জিয়া বাসায় পৌঁছেছেন। বোর্ড হাসপাতাল থেকে ছুটি দিলেও বাসায় ম্যাডামের চিকিৎসা চলবে।এর আগে, হঠাৎ অসুস্থ হয়ে পড়লে গত ১৩ জুন রাত দেড়টার দিকে বিএনপি চেয়ারপারসনকে এভারকেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর তার স্বাস্থ্য পরীক্ষা করে ভর্তির সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। সেখানে অধ্যাপক সাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে মেডিকেল বোর্ডের অধীনে খালেদা জিয়ার চিকিৎসা চলে। এভারকেয়ারে ভর্তির পর খালেদা জিয়ার স্বাস্থ্যের রিপোর্ট পর্যালোচনা করে করণীয় ঠিক করতে কয়েকবার বৈঠক করেন বোর্ডের সদস্যরা।

 উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি পাঁচ বছরের সাজা নিয়ে কারাগারে গিয়েছিলেন খালেদা জিয়া। ওই বছরের অক্টোবরে হাইকোর্টে আপিল শুনানি শেষে সাজা বেড়ে হয় ১০ বছর। দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর পরিবারের আবেদনে ২০২০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নির্বাহী ক্ষমতা প্রয়োগ করে তার দণ্ড ছয় মাসের জন্য স্থগিত করেন। ওই বছরের ২৫ মার্চ মুক্তি পাওয়ার পর থেকে গুলশানে তার বাড়িতে রয়েছেন খালেদা জিয়া। এরপর থেকে কয়েক দফায় তার মুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে।